Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

Last updated: 31st March 2019
Press Release

অনলাইনে সার্টিফিকেট সত্যায়িত করবে পররাষ্ট্র মন্ত্রণালয়

সিলেট, ২৯.০৩.২১০৯:


অনলাইনে সার্টিফিকেট সত্যায়িতসহ অন্যান্য কনস্যুলার সেবা অতি অল্প সময়ে প্রদান করবে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে সার্টিফিকেট সত্যায়িত করার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইনে তাদের ডাটাবেজের মাধ্যমে দ্রুত স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট সত্যায়ন করতে হবে। বিদেশে  বাংলাদেশী মিশনে ২৪ ঘন্টা হটলাইন চালু করা হবে। বিমান বন্দরে হয়রানি বন্ধে সিসি ক্যামেরা স্থাপন ও তদারকি করা হবে। 
পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন আজ ঢাকা বিশ্ববিদ্যালয় এক্রস্টুডেন্ট এসোসিয়েশন, সিলেট এর পূনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন বলেন।
রোহিঙ্গা ইস্যুকে বাংলাদেশী প্রবাসীরা আলোচনা অনুষ্ঠান, সভা-সমাবেশসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশে তুলে ধরবে এবং এ বিষয়ে তারা সারাবিশ্বে সচেতনতা বাড়াতে সহায়তা করবে বলে আশা করেন ড. মোমেন। সরকারের অর্থনৈতিক  কূটনীতি বাস্তবায়নে এবং বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধিতেও প্রবাসীরা সাহায্য করবে বলে মনে করেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা উন্নয়নের মহাসড়কে যাত্রা শুরু করেছি। আমরা চাই বাংলাদেশ উন্নত দেশ হবে এবং সেখানে সবাই সুখে-শান্তিতে থাকবে। কিন্তু আমাদের অনেক প্রজেক্ট যথা সময়ে বাস্তবায়ন হয় না। এগুলো বাস্তবায়নে কিভাবে আরো গতি আনা যায় সে বিষয়ে আমাদেরকে আরো গবেষণা করতে হবে এবং সচেতন বৃদ্ধি করতে হবে।

2019-03-29
Download