Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

Last updated: 28th July 2019
Press Release

গুণগত শক্ষিা না থাকলে আমরা উন্নয়নরে মহাসড়কে হোচট খাবো- পররাষ্ট্রমন্ত্রী

 

সিলেট, ২৭.০৭.২১০৯:


পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, গুণগত শিক্ষা ও উন্নত প্রশক্ষিণের মাধ্যমে আমাদরে ছাত্রদরেকে যোগ্য করে গড়ে তুলতে না পারলে আমরা উন্নয়নরে মহাসড়কে হোচট খাবে। প্রযুক্তিশিক্ষায় শিক্ষিত হলে সারা বিশ্ব হবে কর্মক্ষেত্র। আমাদের খুব গুরুত্বপূর্ণ জনসম্পদকে জনশক্তিতে রূপান্তরিত করতে না পারলে তা আমাদের জন্য ক্ষতিকর হিসেবে দেখা দিবে। গুণগত শিক্ষার বিষয়ে কোন আপস করা যাবে না। আমাদেরকে সেই শিক্ষক নিয়োগ দিতে হবে যারা সত্যিকারের শিক্ষা প্রদান করতে পারবে। 
সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট-১ আসনের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণের সাথে মতবিনিময় অনুষ্ঠানে আজ প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন এসব কথা বলেন। 
ড. মোমেন বলেন, ছাত্র-ছাত্রীদের জ্ঞান পিপাসু হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, আমাদের দেশের ৪৯ শতাংশ জনগোষ্ঠীর বয়স ২৫ বছরের মধ্যে এবং ৭৪ ভাগ মানুষ কর্মক্ষম। এই বিশাল জনসম্পদকে কাজে লাগাতে হবে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারি টাকার যাতে অপচয় না হয় তা দেখার দায়িত্ব সকলের। তিনি সরকারের অভিষ্ঠ লক্ষ্য অর্জনে সকলের সহযোগিতা কামনা করেন।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মো. মাহামুদ-উল-হক বক্তৃতা করেন।
এরপর তিনি সিলেট সদর উপজেলার মাধমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে গাছের চারা বিতরণ করেন।

2019-07-27
Download