Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

Last updated: 9th June 2024
Press Release

বাংলাদেশ দূতাবাস, জাকার্তায় ঐতিহাসিক ৬-দফা দিবস, ২০২৪ পালিত

 

 

বাংলাদেশ দূতাবাস, জাকার্তা যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৬-দফা দিবস, ২০২৪ পালন করেছে।  আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন হতে তেলাওয়াত করা হয়। এরপর দূতাবাসের কর্মকর্তাগণ মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করেন। অনুষ্ঠানে আয়োজিত আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তাগণ ঐতিহাসিক ৬-দফা দিবসের তাৎপর্য ও গুরুত্বে উপর আলোকপাত করেন।

 

আলোচনা সভায় রাষ্ট্রদূত মোঃ তারিকুল ইসলাম তাঁর বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং ঐতিহাসিক ৬-দফা প্রস্তাবের দাবি উত্থাপনে বঙ্গবন্ধুর নেতৃত্ব এবং অবদানের কথা উল্লেখ করেন। তিনি বলেন যে, ৬-দফা আন্দোলন পরবর্তিতে মুক্তিযুদ্ধ আন্দোলনের ভিত্তি প্রস্তর স্থাপন করে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী সুযোগ্য নেতৃত্বে বর্তমান সরকার সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন অর্জনের লক্ষ্যে গৃহীত পদক্ষেপের উপর আলোকপাত করেন। তিনি সমৃদ্ধ এবং সামাজিক সমতা ভিত্তিক সমাজ বিনির্মানে জাতির পিতা বঙ্গবন্ধুর দর্শন অর্জনে সরকারের গৃহীত নীতি সমূহের উপর আলোকপাত করেন এবং দিবসটির তাৎপর্য উপলব্ধি করে সকলকে সোনার বাংলা বিনির্মানে সরকারের প্রচেষ্ঠাকে অব্যাহত রাখার আহবান জানান।

 

অনুষ্ঠানের শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারের সকল শহিদ সদস্য, ৬-দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আত্মোৎসর্গকারী শহিদগন এবং সকল শহিদ মুক্তিযোদ্ধার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

2024-06-07
Download